ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
তীরে এসে তরী ডুবল বাংলাদেশের, ৩ রানে শ্রীলঙ্কার জয়
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 4 March, 2024, 11:15 PM

তীরে এসে তরী ডুবল বাংলাদেশের, ৩ রানে শ্রীলঙ্কার জয়

তীরে এসে তরী ডুবল বাংলাদেশের, ৩ রানে শ্রীলঙ্কার জয়

তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের। শ্রীলংকার বিপক্ষে ২০৭ রানের বিশাল টার্গেটে দুর্ধর্ষ ইনিংস খেলার পরে হার নিয়ে মাঠ ছারতে হয় টাইগারদের।

ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলির ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় বাংলাদেশ। কিন্তু শেষ ৪ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান। বাউন্ডারি হাকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফিরতে হয় জাকরকে। তার বিদায়ে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায়। শেষ পর্যন্ত ৩ রানে হেরে যায় বাংলাদেশ।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে সাদিরা সামারাবিক্রমা ও কুশাল মেন্ডিসের জোড়া ফিফটিতে ভর করে ৩ উইকেটে ২০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

শ্রীলংকার বিপক্ষে ২০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে শূন্য রানে ফেরেন ওপেনার লিটন কুমার দাস। তিনি অফের বল লেগে খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন। বাউন্ডারি হাকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকার। দলীয় ৩০ রানে আউট হন তরুণ তারকা ব্যাটসম্যান তাওহিদ হৃদয়ও।

এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেটে ৩৮ রান যোগ করেই সাজঘরে ফেরেন শান্ত।

দলের চরম ব্যাটিং বিপর্যয়ে দায়িত্বশীল ব্যাটিং করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ২৭ বলে ৪টি ছক্কার সাহায্যে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১২২তম ম্যাচে সপ্তম ফিফটি হাকান। ফিফটি পূর্ণ করে নিজের ইনিংসটা লম্বা করতে চেয়েছিলেন এই তারকা অলরাউন্ডার। ফিফটির পর বাউন্ডারি হাকাতে গিয়ে সীমানার কাছে ধরা পরেন রিয়াদ।

তার আগে ৩১ বলে দুই চার আর ৪টি ছক্কার সাহায্যে ৫৪ রান করেন তিনি। তার বিদায়ে ১৩.২ ওভারে ১১৫ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

রিয়াদ আউট হওয়ার পর একের পর এক ছক্কা হাকিয়ে মাত্র ২৫ বলে ৬টি ছক্বার আর এক চারের সাহায্যে ফিফিটি পূর্ণ করেন জাকির আলি। তার ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় বাংলাদেশ।

কিন্তু ইনিংসের শেষ বল পর্যন্ত খেলতে পারেননি জাকের। তিনি ৩৪ বলে চারটি চার আর ৬টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৮ রান করে ফেরেন।

তার বিদায়ের পর দলকে জয়ের বন্দরে পৌছাতে পারেননি দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। ৮ উইকেটে ২০৩ রানে ইনিংসের সমাপ্তি হয় টাইগারদের।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status