ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
নতুন দল গঠন করলেন শাহেদা ওবায়েদ
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 3 March, 2024, 5:19 PM

নতুন দল গঠন করলেন শাহেদা ওবায়েদ

নতুন দল গঠন করলেন শাহেদা ওবায়েদ

নতুন দল গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের স্ত্রী শাহেদা ওবায়েদ। জাতীয় প্রেস ক্লাবে শনিবার এক সংবাদ সম্মেলনে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ (ডিআরপি) বা ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’ গঠনের ঘোষণা দেন তিনি। রাজনৈতিক দলের নেতৃত্বে ‘পারিবারিক ক্রম ও দলীয়করণের বিরুদ্ধে’ অবস্থানের কথা জানান শাহেদা ওবায়েদ। নতুন দলের আহ্বায়ক হিসেবে থাকছেন তিনি। শাহেদা ওবায়েদ বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের মা এবং ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান। ওই সময় শাহেদা ওবায়েদ বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, এটি মা ও ছেলের রাজনৈতিক সমিতি হয়ে দাঁড়িয়েছে।

শাহেদা ওবায়েদ বলেন, আমরা একটি নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করেছি। আমাদের এটি প্রথম পদক্ষেপ। এই দলটির নাম হচ্ছে, ডেমোক্রেটিক রিফর্মস পার্টি-ডিআরপি।

দল গঠনের উদ্দেশ্য তুলে ধরে তিনি বলেন, ৩০-৩৫ বছর ধরে আপনারা সবাই জানেন দেশে দলীয়করণ, তারপরে পরিবারকরণ, বর্তমানে আমিকরণ-এসব ‘করণ’ থেকে আমরা দেশকে মুক্ত দেখতে চাই। আমরা যোগ্য, মেধাবী, দক্ষ এবং দেশপ্রেমিক মানুষের মূল্যায়ন চাই। আজকে সেই লক্ষ্যেই আমাদের পা রাখা।
সংবাদ সম্মেলনের শুরুতে দল গঠনের উদ্দেশ্য এবং ঘোষণাপত্র পাঠ করেন নতুন দলের মহা-সমন্বয়ক অবসরপ্রাপ্ত মেজর আমীন আহমেদ আফসারী।


তিনি বলেন, আমরা গঠনতন্ত্র তৈরি করব এক মাসে। আগামী দিনগুলোতে দেশে গণতন্ত্র সংস্কার এবং পুনর্গঠনে মুখ্য ভূমিকায় অবতীর্ণ হতে চাই। ঐক্যবদ্ধ, সমৃদ্ধ ও শক্তিশালী একটি রাজনৈতিক দল আগামীর বাংলাদেশ বিনির্মাণে অত্যন্ত প্রয়োজন ও সময়ের দাবি।

শাহেদা ওবায়েদের স্বামী ওবায়দুর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভায় যোগ দিয়েছিলেন। তিনি ১৯৮৬ সালে বিএনপির মহাসচিব হন, পরে বহিষ্কৃতও হন। স্বৈরশাসক হুসেইন মুহাম্মদ এরশাদের আমলে জনতা দল গঠন করে ১৯৯১ সালের নির্বাচনে অংশ নিলেও হেরে যান। পরে ফের বিএনপিতে যোগ দিয়ে ১৯৯৬ সালে দলটির এমপি হন। ২০০১ সালে বিএনপি সরকারের সময়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হন তার স্ত্রী শাহেদা ওবায়েদ। সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষও হন।

স্বামী ও মেয়ে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও বিভিন্ন সময় দলটির বিরুদ্ধে গণমাধ্যমে কথা বলে আলোচনায় আসেন শাহেদা ওবায়েদ।

দলে কারা থাকছেন-সেই প্রশ্নে তিনি বলেন, অতীতের বিতর্কিত কেউ থাকছে না, আমরা তাদের সঙ্গে কাজ করতেও চাই না। আমরা নতুনদের নিয়ে কাজ করতে চাই। আমাদের সঙ্গে যারা আছে বা থাকবে তাদের ব্যাকগ্রাউন্ড দেখবেন, বিতর্কিত কেউ নেই।

সংবাদ সম্মেলনে রাজিয়া চৌধুরী, জহিরুল ইসলাম, আফাজুল হক, কমরেড সাব্বির এবং জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status