ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে বাঁধন
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 23 February, 2024, 2:04 AM
সর্বশেষ আপডেট: Friday, 23 February, 2024, 2:12 AM

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে বাঁধন

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে বাঁধন

প্রথম চলচচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’ নিয়ে ফ্রান্সের কান থেকে শুরু করে বিভিন্ন দেশের উৎসবে উৎসবে ঘুরেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তবে এবার প্রতিযোগী বা অভিনেত্রী হিসেবে নয়, বাঁধন যাচ্ছেন বিচারক হয়ে, তাও আবার একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের অভিনয়শিল্পী আজমেরী হক বাঁধন। সেখানে জুরি প্রধান হতে যাচ্ছেন এই অভিনেত্রী।

বাঁধন বলেন, উৎসবটি কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে শুরু হবে ২৯ ফেব্রুয়ারি, টানা ৭ মার্চ পর্যন্ত চলবে। বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যাল সরকারিভাবে আয়োজিত হচ্ছে। সেখানে আমাকে আমন্ত্রণ করা হয়েছে, এটা অনেক সম্মানের। আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব, জুরি হিসেবে দায়িত্ব পালন করার।

বাঁধন জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি তিনি ঢাকা থেকে উড়াল দেবেন ভারতের বেঙ্গালুরুর উদ্দেশ্যে। উৎসব সেরে ফিরবেন ৮ মার্চ।

উৎসবে ১৫টি বিভাগে দেখানো হবে অর্ধশতাধিক দেশের ২০০টির বেশি চলচ্চিত্র দেখানো হবে।প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন। এই বিভাগ ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে।

আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

এর আগে, ২০২৩ সালে ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ জুরি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বাঁধন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status