ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ ও বাইক জেতার সুযোগ
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Saturday, 14 October, 2023, 2:17 PM

নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ ও বাইক জেতার সুযোগ

নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ ও বাইক জেতার সুযোগ

নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ সহ বাইক জেতার অভিনব প্রতিযোগিতার আয়োজন করেছেন ‘শর্ট বাই শর্ট’ নামের একটি প্রতিষ্ঠান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘তোমার চোখে বাংলাদেশ’ নামের একটি পেজে নিজ জেলার ছবি জমা দিয়ে ভাগ্যবান হওয়ার সুযোগ রয়েছে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

ফেসবুকে ‘তোমার চোখে বাংলাদেশ’ নামের এই প্লাটফর্মে যে কেউই নিজের তোলা কোনো স্থাপনা বা বাংলাদেশের প্রকৃতির মনোমুগ্ধকর ছবি শেয়ার করতে পারবে। তরুণ প্রজন্মের পাশাপাশি পুরো বিশ্বকে বাংলাদেশ নতুন করে চেনাতে উদ্বুদ্ধ করাই মূলত এই প্ল্যাটফর্মটির লক্ষ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্ল্যাটফর্মটি (facebook.com/tomarchokhebangladesh) ঘুরে দেখা যায়, তরুণেরা দেশের নানা প্রান্ত থেকে তাদের তোলা মনোরম সব স্থিরচিত্র শেয়ার করছে সেখানে। কখনো দেখা যাচ্ছে দূর থেকে তোলা রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা পারমাণবিক চুল্লির ছবি, আবার কখনো দেখতে পাওয়া যায় প্রত্যন্ত অঞ্চলের মানুষের সহজ সরল জীবন-যাপন। কিছু ছবি দেখে দর্শকের মনে গর্ব হয়। আবার কিছু ছবিতে মুগ্ধ হয় প্রকৃতি-প্রেমী মন।

এই চিত্রগুলো বিশ্বব্যাপী তুলে ধরতে এই প্ল্যাটফর্মটি আয়োজন করেছে এক ফটো কন্টেস্ট, যেখানে রয়েছে আইফোন ১৪ সহ ব্র্যান্ড নিউ বাইক জেতার সুযোগ। কন্টেস্টে অংশ নিতে https://rb.gy/pw2sa এই গুগল ফর্মে রেজিস্ট্রেশন করে তুলে ধরতে হবে নিজ জেলার উন্নয়ন ও প্রাকৃতিক সৌন্দর্যের তিনটি ছবি। যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তুলে ধরতে পারবে তার চোখে দেখা বাংলাদেশ। ৬৪ জেলা থেকে বাছাইকৃত ৬৪ জন পাবেন একটি করে আইফোন ১৪।

বিজয়ী বাছাইয়ের প্রক্রিয়াটিও বেশ অভিনব। ৮০ শতাংশ দর্শকের লাইক, কমেন্ট শেয়ার ও ২০ শতাংশ বিচারকদের বিচারের ভিত্তিতে নির্বাচিত করা হবে বিজয়ীদের। প্রথমে জেলা-ভিত্তিক প্রতিযোগিতার পর ৬৪ জেলা থেকে ৬৪ জন বিজয়ী অংশ নেবেন বিভাগীয় প্রতিযোগিতায়। পরবর্তীতে বিভাগীয় ধাপের ৮ জন প্রতিযোগিতা করবেন দেশসেরা হওয়ার জন্য। আর কন্টেস্টটি চলবে ২৫ অক্টোবর পর্যন্ত।

কনটেস্টের আয়োজক প্রতিষ্ঠান ‘শর্ট বাই শর্ট’-এর কর্ণধার আবু রায়হান জুয়েল বলেন, ‘আসলে গুগলে সার্চ দিলে বাংলাদেশের উন্নয়নের ছবি খুঁজে পাওয়া যায় না। গত কয়েক বছরে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, সেই ছবিগুলো আসে না। সারা বাংলাদেশের ছবি সার্চ দিলে সহজেই খুঁজে পেতে এমন আয়োজন করা হয়েছে।’

জুয়েল জানান, বাংলাদেশের যেকোনো নাগরিক ফোন, ক্যামেরা বা অন্য যেকোনো ডিভাইস দিয়ে তোলা ছবি পাঠিয়ে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। তিনি আরও জানান, সোশ্যাল মিডিয়া বা অন্য কোনো প্ল্যাটফর্মে পূর্বে আপলোডকৃত কোনো ছবি এই প্রতিযোগিতায় পাঠানো যাবে না। প্রতিযোগিতার জন্য পাঠানো ছবিটি অবশ্যই কপিরাইট ফ্রি হতে হবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status