ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
আর্জেন্টিনাকে কাঁদিয়ে শিরোপা ঘরে তুলল ব্রাজিল
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 18 September, 2023, 12:12 PM

আর্জেন্টিনাকে কাঁদিয়ে শিরোপা ঘরে তুলল ব্রাজিল

আর্জেন্টিনাকে কাঁদিয়ে শিরোপা ঘরে তুলল ব্রাজিল

যে কোনো পর্যায়ের লড়াই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি করে।
 
জাতীয় দল থেকে বয়সভিত্তিক, বিচ ফুটবল কিংবা ফুটসাল— দুই দলের লড়াই মানেই বাড়তি কিছু। কনমেবল অনূর্ধ্ব-২০ ফুটসালের নবম আসরের ফাইনালে মুখোমুখি হয় সেলেসাও-আলবিসেলেস্তেরা।

রোববার (১৭ সেপ্টেম্বর) ভেনিজুয়েলার লা গুয়াইরা শহরের জোসে মারিয়া ভার্গাস ডোমে অনুষ্ঠিত ফাইনালে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

এই জয়ে অষ্টমবারের মতো এই মহাদেশীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেন ব্রাজিলিয়ানরা। নয় আসরের মধ্যে কেবল একটি আসরেই শিরোপা জিতে আর্জেন্টিনা। বাকি সব শিরোপাই ঘরে তোলেন সেলেসাওরা।

শিরোপা নির্ধারণী ম্যাচে উভয় দলই জোরালো চেষ্টা চালায় শুরু থেকে গোল করে এগিয়ে যেতে। চলে আক্রমণ-পালটা আক্রমণ। সুযোগও পায় দুই দল। কিন্তু তার সদ্ব্যবহার করতে পারেনি কেউ। তবে ম্যাচের ১৪তম মিনিটে ডি বক্সে হ্যান্ডবল করে বসেন আর্জেন্টিনার টমাস এসেবেডোর।

এতে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টির সুযোগটি ভালোভাবেই কাজে লাগান ব্রাজিলের থিয়াগুইনহো কানারিনহা। গোল করে দলকে এগিয়ে নেন ৪ নম্বর জার্সি পরা এ ফুটসাল তারকা।

এর পর আর গোলের দেখা পায়নি কেউ। ১-০০তে এগিয়ে থাকা ব্রাজিলই শেষ পর্যন্ত শিরোপা উদযাপন করে। এই নিয়ে চারবার এবং টানা দ্বিতীয়বার ফাইনালে ব্রাজিলের কাছে হেরেছে আর্জেন্টিনা।

দিনের অন্যান্য ম্যাচে কলম্বিয়া চিলিকে ৩-২ গোলে হারিয়ে তৃতীয় স্থান নিশ্চিত করে। এবং চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচে ভেনিজুয়েলাকে ৩-১ গোলে হারিয়ে পঞ্চম স্থান নিশ্চিত করে পেরা।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status