ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
তাহেরপুর পৌর আ’লীগের দলীয় পদ থেকে মুনসুর-কালামকে অব্যাহতি
ভারপ্রাপ্ত সভাপতি কাউসার, সম্পাদক বিপ্লব
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Saturday, 18 March, 2023, 8:51 PM
সর্বশেষ আপডেট: Sunday, 19 March, 2023, 12:57 PM

মুনসুর-কালাম

মুনসুর-কালাম

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর মৃধা মুনসুর ও সাধারণ সম্পাদক মেয়র আবুল কালাম আজাদকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শনিবার দুপুর ১২ টায় উপজেলার সোনাডাঙ্গা ইউনিয়নের সোনাডাঙ্গা বালিকা বিদ্যালয়ের হলরুমে উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়। 
সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। উক্ত সভায় আবু বক্কর মৃধা মুনসুর এবং মেয়র আবুল কালাম আজাদকে সর্বসম্মতিক্রমে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

সেই সাথে তাহেরপুর পৌর আওয়ামী লীগের দলীয় কার্যক্রম স্বাভাবিক রাখতে সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক কাউসার আলীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মাহাবুর রহমান বিপ্লবকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান হয়েছে। 
 
কাউসার-বিপ্লব

কাউসার-বিপ্লব

দলীয় পদ পদবী ব্যবহার করে সংগঠনের কার্যক্রমের বিরুদ্ধে দীর্ঘদিন থেকে মনগড়া ভাবে অপপ্রচার করে আসছিল তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। সংগঠনের গঠনতন্ত্রের বাইরে গিয়ে এমন কর্মকান্ড করতে পারেন না তারা। দলীয় পদে মেয়র নির্বাচিত হওয়ার পরও কেন সংগঠন সহ সরকার বিরোধী কার্যক্রম করে যাচ্ছেন। তার এমন কর্মকান্ডের ফলে দলীয় মানক্ষুন্ন হয়ে আসছিল। শুধু সংগঠন নয় বিএনপি-জামায়াত পন্থীদের মতো দলীয় এমপির বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন সময় অপ্রচার করে আসছিলেন মেয়র কালাম। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য হওয়ার পরও আবু বক্কর মৃধা মুনসুর দলীয় সভায় উপস্থিত থাকতেন না। সেই সাথে তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর মৃধা মুনসুর মেয়র আবুল কালাম আজাদের সাথে আতাত করে চলতেন। উপজেলা আওয়ামী লীগের সাথে কোন সম্পর্ক না রেখে কালাম কেন্দ্রীক রাজনীতি করে আসছিল। 

২০২০ সালের ১৪ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করার পর থেকে দলীয় গঠনতন্ত্র মেনে প্রতিটি কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। দীর্ঘ সময় অতিবাহিত হলেও তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক থেকে গেছেন প্রতিটি কার্যক্রমের বাইরে। সেই সাথে বর্তমানে দলীয় পদে থেকে সংগঠন বিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে চলেছেন। তাই তাদেরকে পৌর আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় উক্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সদস্য ও জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সদস্য সাবেক অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাকিম প্রামানিক, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, ক্রীড়া বিষয়ক সম্পাদক আশিকুর রহমান সজল, সদস্য অধ্যক্ষ আজাহারুল হক, এস,এম, এনামুল হক। 

উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, আহসান হাবিব, এ্যাড. আফতাব উদ্দীন আবুল, মরিয়ম বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আল-মামুন, জাহাঙ্গীর আলম, সহ-দপ্তর আব্দুল জলিল, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, সহ-প্রচার আনোয়ার হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলী হাসান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাসুদ রানা, শিক্ষা ও মাবনসম্পাদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, সদস্য সোলাইমান আলী হিরু, আসলাম আলী আসকান, আনোয়ার হোসেন, মাজেদুল ইসলাম সোহাগ, জাহেদুর রহিম মিঠু, বকুল আলী খরাদী, জাফর আহম্মেদ শিমুল, আব্দুল জলিল, লোকমান আলী, আক্তারুজ্জামান বুলবুল, মিজানুর রহমান, আব্দুল মান্নান, আকবর আলী, রেজাউল হক, মোজাম্মেল হক, জয়নাল আবেদীন, আতাউর রহমান প্রমুখ। 

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status