ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে কারা, ড্র কবে
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 16 March, 2023, 11:50 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে কারা, ড্র কবে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে কারা, ড্র কবে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াই শেষ হয়েছে। সেখান থেকে আট দল বাদ পড়েছে। আটটি দল উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট অর্থাৎ কোয়ার্টার ফাইনালে।

ওই আট দলের তিনটি এসেছে ইতালির লিগ থেকে। এসি মিলান ও ইন্টার মিলানের পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পা রেখেছে নাপোলি। ক্লাব ইতিহাসে প্রথমবার কোয়ার্টার ফাইনালে পা রাখলো ইতালির লিগ টেবিলে শীর্ষে থাকা নাপোলি।

প্রিমিয়ার লিগ থেকে দুটি দল চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠেছে। তারা হলো-চেলসি ও ম্যানচেস্টার সিটি। স্প্যানিশ লা লিগা এবং জার্মান বুন্দেসলিগা থেকে একটি করে দল শেষ আটে উঠেছে। তারা হলো- রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। অন্য দল পর্তুগালের বেনফিকা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচ শুরু হবে ১১ ও ১২ এপ্রিল। দ্বিতীয় লেগের ম্যাচ হবে ১৮ ও ১৯ এপ্রিল। এরপর সেমিফাইনালের প্রথম লেগ ৯ ও ১০ মে এবং দ্বিতীয় লেগ ১৬ ও ১৭ মে মাঠে গড়াবে। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হবে ১৭ মার্চ রাতে।

সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠিত হবে ড্র। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব ও শেষ ষোলো একই লিগের দল মুখোমুখি হবে না বলে নিয়ম ছিল। কিন্তু শেষ আটে ওই বাধা নেই। সেজন্য চেলসি ও ম্যানসিটি কিংবা নাপোলি-এসি মিলান-ইন্টার মিলানের একে অপরের মুখোমুখি হতে বাধা নেই।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status