শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় প্রতিনিধি
Published : Wednesday, 29 June, 2022 at 6:04 PM, Update: 29.06.2022 6:09:33 PM
খুলনা ভিডিপি সদস্যদের মাশরুম চাষ বিষয়ক প্রশিক্ষন

খুলনা ভিডিপি সদস্যদের মাশরুম চাষ বিষয়ক প্রশিক্ষন

আনসার ও ভিডিপি আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্র ইলাইপুর, রূপসা খুলনায় জেলার ৫০ জন ভিডিপি সদস্যদের মাশরুম চাষ বিষয়ক প্রশিক্ষন সমাপনী বুধবার অনুষ্ঠান ২৯ জুন, বিকাল ৩ টার অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি খুলনা মোঃ সেলিমুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-পরিচালক ও ব্যাটালিয়ন অধিনায়ক (চলতি দয়িত্ব) ৩ আনসার ব্যাটালিয়ন ইলাইপুর, রুপসা, খুলনা চন্দন দেবনাথ।
খুলনা ভিডিপি সদস্যদের মাশরুম চাষ বিষয়ক প্রশিক্ষন

খুলনা ভিডিপি সদস্যদের মাশরুম চাষ বিষয়ক প্রশিক্ষন


অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সপ্নের সোনার বাংলাদেশ গড়ার মিশন ও ভিশন সুষ্ঠ বাস্তবায়নে একটি বাড়ি একটি খামার কর্মসূচিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দেশে এক ইঞ্চি ও পতিত জমি না থাকে এজন্য মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনায় এ বাহিনী বিভিন্ন পেশা ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তিতে পরিণত করছে। এসব প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নসহ প্রশিক্ষনলব্দ জ্ঞান বাস্তবজীবনে কাজে লাগিয়ে নিজের এবং দেশের উন্নয়ন ঘটানোর জন্য সকলকে মাশরুম র্চাষে উদ্ভদ্ব হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যন্ট খুলনা মোঃ মিরাজুল ইসলাম খান, সহকারী পরিচালক ৩ আনসার ব্যাটালিয়ন মোঃ তৌফিক আনোয়ার, কোম্পানী কমান্ডার নুরুজ্জামান এবং প্রশিক্ষন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রশিক্ষকবৃন্দ।

আনুষ্ঠান শেষে প্রধাণ অতিথি প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ সনদ বিতরন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ সাইদুর ইসলাম।



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft