শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Tuesday, 21 June, 2022 at 1:23 PM
ফের ই-ক্যাবের নেতৃত্বে শমী কায়সার ও তমাল

ফের ই-ক্যাবের নেতৃত্বে শমী কায়সার ও তমাল

অনলাইন উদ্যোক্তাদের বাণিজ্য সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২-এ সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি শমী কায়সার। এ নির্বাচনে সাধারণ সম্পাদক হয়েছেন মাসিক কম্পিউটার জগত পত্রিকার প্রধান নির্বাহী মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল। তিনি বর্তমান কমিটিতে একই পদে ছিলেন।

সোমবার ২০ জুন, সংগঠনটির শীর্ষ কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে পাঁচটি পদে পাঁচজন শীর্ষ কর্মকর্তা নির্বাচিত হন। নির্বাচিত অন্যরা হলেন সহসভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক নাছিমা আক্তার নিশা এবং অর্থ সম্পাদক আসিফ আহনাফ। আসিফ আহনাফ বর্তমান কমিটিতে পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

গত শনিবার ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৩১ জন প্রার্থীর বিপরীতে পরিচালক পদে নয়জন নির্বাচিত হন। ৭৯৫ জন ভোটারের মধ্যে ৬১১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

গত ২৮ মার্চ ২০২২ ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার ২০ জুন, ২০২২ বাণিজ্য সংগঠন হিসেবে ই-ক্যাবের শীর্ষ কর্মকর্তাপদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিত পরিচালকদের পাঁচজন ভিন্ন ভিন্ন পদের জন্য মনোনয়োন পত্র সংগ্রহ ও জমা করেন। একই পদে একাধিক প্রার্থী না থাকায় আজ নির্বাচন বোর্ড পাঁচজনকে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত ঘোষণা করেন। নির্বাচন বোর্ডের সভা শেষে নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচিত অন্য সদস্যরা পরিচালক হিসেবে ভূমিকা পালন করবেন। নয়জনের এই পরিষদ আগামী ২ বছর এই খাতে ব্যবসায়ীদের জন্য কাজ করবেন। নির্বাচনে ৩টি প্যানেল ৯ জন করে ২৭ জন ও ৪ জন স্বতন্ত্রপ্রার্থী অংশ নেন। ২০১৪ সালে প্রতিষ্ঠিত এই বাণিজ্য সংগঠনটিতে এর আগে তিনটি পরিষদ বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়। এবারই প্রথম সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হলো।

শমী কায়সার বলেন, ‘আমরা বিগত বছরগুলোতে বিশেষ করে কোভিডের সময়ে সদস্য এবং ভোটারদের পাশে ছিলাম। এই খাতের উন্নয়নে কাজ করেছি। এই খাতটি শুরু থেকে আজকের অবস্থানে আনার জন্য কাজ করেছি। তারই প্রতিদান হিসেবে এই খাতের ব্যবসায়ীরা আমি এবং আমার দলের পক্ষে রায় দিয়েছে। আমরা যে প্রতিশ্রুতি দিয়েছি তা রক্ষা করার জন্য জন্য আগামী ২ বছর আমি ও আমার টিম কাজ করব এবং আমরা সবাইকে নিয়ে এই খাতকে এগিয়ে নিয়ে যাব।’


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft