বৃহস্পতিবার, ৩০ জুন, 2০২2
নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 20 June, 2022 at 5:04 PM, Update: 20.06.2022 6:52:19 PM
গ্রাহকের টাকা নিয়ে উধাও আরেক ইকমার্স

গ্রাহকের টাকা নিয়ে উধাও আরেক ইকমার্স

সিরাজগঞ্জে এবার ‘আপনজন’ নামের একটি ই-কমার্স প্রতিষ্ঠান গ্রাহকদের কোটি কোটি টাকা নিয়ে উধাও হয়েছে।  

রোববার (১৯ জুন) বিকেলে ২০ জন ভুক্তভোগী শহরের বাহিরগোলায় গড়ে ওঠা ‘আপনজন বাজার আইটি লিমিটেড’ নামে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

তাদের অভিযোগ, গ্রাহকের প্রায় ৪-৫ কোটি টাকা নিয়ে প্রতারক চক্র পালিয়ে গেছে।  

ইমরুল হাসান সুইট ও রিফাত রহমানসহ ভুক্তভোগীরা জানান, শহরের বাহিরগোলা আওলাদ সেখের বাসা ভাড়া নিয়ে ‘আপনজন বাজার আইটি লিমিটেড’ নামে ই-কমার্স প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। প্রতিষ্ঠানটি বিভিন্ন সময় তাদের অনলাইন পেজে পণ্য বিক্রয়ের অফার প্রদান করে এবং ৪০ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দেবে বলে উল্লেখ করে। অফার দেথে গ্রাহকেরা পণ্য ক্রয়ের জন্য কোম্পানির এমডি আরিফুল ইসলাম শামীমের নামে বিভিন্ন ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দেন।  

গত ৭ ডিসেম্বর ওই প্রতারক চক্র উধাও হয়ে যায়। এরপর ১৮ ডিসেম্বর পুনরায় তারা অফিস খুলে আংশিক কার্যক্রম শুরু করে। ওই সময় অফিসে গেলে প্রতারক চক্রের সদস্য কোম্পানির আইটি প্রধান রায়হান ও ম্যানেজার আশিক জানান, আপনাদের পণ্য অথবা টাকা ফেরত দেওয়া হবে। পরে অফিস বন্ধ করে সবাই পালিয়ে যায়। এ অবস্থায় প্রতিষ্ঠানের প্রধান ম্যানেজিং ডিরেক্টর আরিফুল ইসলাম শামীমের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হলে তিনি টাকা ফেরত না দিয়ে উল্টো গ্রাহকদের নানাভাবে হুমকি প্রদর্শন করতে থাকেন।  

ভুক্তভোগীরা আরও বলেন, আপনজন বাজারের কর্মকর্তারা সুকৌশলে প্রতারণার মাধ্যমে বহু মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপন করেছেন। দীর্ঘদিন টাকা না পেয়ে মামলাও করা হয়েছে। পুলিশ প্রতারক চক্রের সদস্য প্রতিষ্ঠানের পরিচালক আব্দুল বারীকে আটকও করেছে। কিন্তু গ্রাহকদের টাকা ফেরতের কোনো সুরাহা হচ্ছে না। এ অবস্থায় টাকা ফেরত দেওযার দাবি জানিয়ে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।  

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মনির হোসেন জানান, জেলা প্রশাসনের সুপারিশসহ স্মারকলিপিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভোক্তা অধিকার দপ্তরে পাঠানো হবে। তারাই এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।  



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft