শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Monday, 13 June, 2022 at 1:06 AM
মহানবিকে কটূক্তি : নূপুরকে মুম্বাইয়ের বিভিন্ন থানায় তলব

মহানবিকে কটূক্তি : নূপুরকে মুম্বাইয়ের বিভিন্ন থানায় তলব

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্তকৃত জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে তলব করেছে মুম্বাইয়ের কয়েকটি থানার পুলিশ। একটি টিভি চ্যানেলে মহানবি হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগের বিষয়ে তার বক্তব্য রেকর্ড করার জন্য আগামী ২৫ জুন পুলিশের সামনে তাকে হাজির হতে বলেছে পাইধোনি থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, আমরা তাকে তার বক্তব্য রেকর্ড করার জন্য তলব করেছি।

নূপুর শর্মাকে ডাকযোগে সমন পাঠানো হয়েছে। রাজা একাডেমির মুম্বাই শাখার যুগ্ম সম্পাদক ইরফান শেখের অভিযোগের পর পাইধোনি পুলিশ ২৯ মে এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে।

নূপুর শর্মার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত, বিদ্বেষ প্রচার এবং জনসাধারণের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে একটি এফআইআর দায়ের করেছে পুলিশ।

এর আগে, ৭ জুন থানের মুম্বারা পুলিশও নূপুর শর্মাকে তদন্তের স্বার্থে আগামী ২২ জুন তলব করেছে।

ভিওয়ান্ডি পুলিশও নুপুর শর্মাকে সমন জারি করেছে এবং আগামী কয়েক দিনের মধ্যে তাকে থানায় উপস্থিত হতে বলেছে।

ভোইওয়াদা থানার জ্যেষ্ঠ পুলিশ পরিদর্শক চেতন কাকদে বলেন, সম্প্রতি আমরা তার বিরুদ্ধে সমন জারি করেছি এবং তাকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে বলেছি। নিরাপত্তাজনিত কারণে তলবের তারিখ প্রকাশ করা যাচ্ছে না।

গত ৩০ মে ভিওয়ান্ডি পুলিশ নূপুর শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

এদিকে, মুম্বাইয়ের পুলিশের শীর্ষ কর্মকর্তা কমিশনার সঞ্জয় পাণ্ডে শনিবার এ বিষয়ে মুসলিম সম্প্রদায়ের একাধিক প্রতিনিধি এবং মাওলানাদের সঙ্গে বৈঠক করেছেন।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, নূপুর শর্মার বিবৃতি এবং এ পর্যন্ত সংগৃহীত অন্যান্য প্রমাণের ভিত্তিতে তারা পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, গত মাসে একটি টিভি বিতর্ক চলাকালে তৎকালীন বিজেপি মুখপাত্র নূপুর শর্মা, নবি মোহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন, যা পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভের সৃষ্টি করে। বেশ কয়েকটি আরব দেশ তার মন্তব্যে তীব্র উদ্বেগ প্রকাশ করার পর বিজেপি ৫ জুন নূপুর শর্মাকে বরখাস্ত করে। এ ছাড়া একই দিন বিজেপির দিল্লির মুখপাত্র নবীন কুমার জিন্দালকে টুইটারে একই ধরনের মন্তব্যের জন্য দল থেকে বহিষ্কার করা হয়।

সূত্র : হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়ান এক্সস্প্রেস


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft