শুক্রবার, ২১ জানুয়ারি, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Monday, 6 December, 2021 at 3:58 PM
ঘূর্ণিঝড় জাওয়াদ সম্পর্কে সর্বশেষ যা জানা গেল

ঘূর্ণিঝড় জাওয়াদ সম্পর্কে সর্বশেষ যা জানা গেল

ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরে লঘুচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সন্ধ্যায় এটি আরও দুর্বল হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে।

সোমবার (৬ ডিসেম্বর) আবহাওয়া অধিপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে।

এ ছাড়া রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু’য়েক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।  

সোমবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাতের পরিমাণ ফরিদপুরে ৭৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্য জায়গায় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৩ দিনের মধ্যে আবহাওয়ার অবস্থার উন্নতি হবে।

এদিন বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরগুলোকে পুনরায় ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এতে আরও জানানো হয়, ঘূর্ণিঝড় জাওয়াদ সংক্রান্ত আর বিশেষ কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না। এটিই শেষ বিজ্ঞপ্তি।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলাসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।  
 






পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft