ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
শাড়ি পরেই ইতালির রাজপথ কাঁপাচ্ছেন বাঙালি যুবক
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 30 October, 2021, 1:22 PM

শাড়ি পরেই ইতালির রাজপথ কাঁপাচ্ছেন বাঙালি যুবক

শাড়ি পরেই ইতালির রাজপথ কাঁপাচ্ছেন বাঙালি যুবক

জন্ম থেকেই নারী-পুরুষের আচরণ কেমন হবে তা বেঁধে দেয় সমাজ। নারীর জন্য গোলাপি, পুরুষের জন্য নীল রঙ। নারী কাঁদবে, পুরুষ কাঁদতে পারবেন না। কারণ চোখের জল দুর্বলতার পরিচায়ক। আশেপাশের পুরো পৃথিবীটা কাঁধের ওপর ভেঙে পড়লেও চোখের জল ফেলতে পারবেন পুরুষ। নারী-পুরুষ কী পরবে তাও প্রতিটি সমাজে ঠিক করে দেওয়া হয়। তবে সাম্প্রতিক সময়ে কেউ কেউ সমাজের বানানো এই কাঁচের দেওয়াল ভাঙার চেষ্টা করছেন। তারই একজন পুষ্পক সেন।

ইতালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে  পুষ্পক সেন পড়াশোনা করছেন । ২৬ বছর বয়সী এ বাঙালি যুবক পড়াশোনার সূত্রে ইতালিতেই রয়েছেন। সম্প্রতি তাকে মিলানের রাস্তায় দেখা গেছে কালো রঙের শাড়িতে। সঙ্গে পরেছেন হাই নেকটি শার্টের উপরে ব্লেজার। ট্রিম করা দাড়ি। চোখে হালফিলের রোদচশমা। কপালে লাল বড় টিপ। এক হাতে ছাতা এবং অন্য হাতে ধরা একটি ব্যাগ।
তবে এবারই প্রথম নয়, পুষ্পককে এর আগেও বহুবার বাহারি রঙ ও ডিজাইনের শাড়িতে দেখা গেছে। হাইহিল পরে তাকে নাচতে দেখা গেছে। যদিও কাজটা যে সহজ নয় তাও জানিয়েছেন। চোখ সাজিয়েছেন নানা রঙে, গয়না পরেছেন। ফ্যাশনের বিষয়ে দারুণ আগ্রহ পুষ্পকের। তাই তিনি এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন। @দ্যবংমুন্ডা নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এই ছবি পোস্ট করেছেন তিনি। পুষ্পক জানিয়েছেন, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিতে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটা লক্ষ্য।

অবশ্য পুষ্পকই প্রথম নন। বিশ্বের অনেক নামী-দামী তারকা নারী-পুরুষের পোশাকের বাঁধাধরা নিয়ম মানতে চান না। নিজের ব্যক্তিত্ব ফুটে উঠবে এমন পোশাকই পরতে চান তারা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status