ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 23 October, 2021, 9:28 PM

অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর মধ্য দিয়ে বাকি দলগুলোকে যেন বার্তা দিয়ে রাখলো অ্যারন ফিঞ্চের দল। যদিও খুব সহজে জয় আসেনি তাদের।

শনিবার (২৩ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১১৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় আফ্রিকার দলটি।

জবাবে ১১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এছাড়া মার্কাস স্টইনিসের অপরাজিত ২৪, গ্লেন ম্যাক্সওয়েল ১৮, ম্যাথু ওয়েড ১৫, ডেভিড ওয়ার্নার ১৪ ও মিশেল মার্স করেন ১১ রান।

অবশ্য এই রান তাড়া করতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে অজি ব্যাটারদের। এক পর্যায়ে মনে হচ্ছিল এই বুঝি হেরে গেলো অস্ট্রেলিয়া। তাদেরকে প্রায় চেপে ধরেছিল দক্ষিণ আফ্রিকার বোলাররা। তবে শেষ পর্যন্ত মার্কাস স্টইনিসের কারণে রক্ষা পেলো অজিরা। শেষ দিকে জয়ের জন্য দরকার ছিল ৩ বলে ২ রান। ঠিক তখনই চার মেরে জয় নিশ্চিত করেন মার্কাস।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন অ্যানরিচ নর্টজে। এছাড়া রাবাদা, মহারাজ ও শামসি নেন একটি করে উইকেট। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মার্করামের ৪০ রানের ওপর ভর করে স্কোরবোর্ডে ১১৮ রান দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। এছাড়া রাবাদা ১৯, ডেভিড মিলার ১৬, টেম্বা ভুবামা ১২ ও হেনরিক ক্লাসেন করেন ১১ রান।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন স্টার্ক, হ্যাজলউড ও এডাম জাম্পা। এছাড়া একটি করে উইকেট নেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন হ্যাজলউড।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status