রবিবার, ২৮ নভেম্বর, 2০২1
নতুন সময় প্রতিবেদক
Published : Sunday, 3 October, 2021 at 9:02 PM
'শাঁই রাব্বানা' গানের নেপথ্য কারিগর মহিদুল হাসান মন

'শাঁই রাব্বানা' গানের নেপথ্য কারিগর মহিদুল হাসান মন

রাজু মন্ডলের গাওয়া “শাঁই রাব্বানা” শিরোনামের তুমুল জনপ্রিয় এই গানটি প্রায় দুই বছর আগে সিডি ভিশন এর ব্যানারে ভিডিও আকারে ইউটিউব এ প্রকাশিত হয়। প্রথমে গানটি এত বেশি জনপ্রিয়তা পায়নি পরবর্তীতে লাইকি, টিক টক সহ সোশ্যাল মিডিয়ায় গানটি ভাইরাল হয়ে যায়। এর ফলশ্রুতিতে হঠাৎ করেই গানটি এক বছর পরে কোটি ভিউ ছাড়িয়ে যায়। শত শত জায়গায় গানটি পারফর্ম করে আপলোড করে শ্রোতারা।

এই জনপ্রিয় গানটি সম্পর্কে জানতে চাইলে গানের কারিগর জনপ্রিয় সুরকার এবং সঙ্গীত পরিচালক মহিদুল হাসান বলেন, এই গানটি দিয়েই রাজু মন্ডল এর সাথে প্রথম কাজ আমার। রাজু মন্ডল এর গান প্রথম যখন আমি শুনি, আমাকে শোনায়, তখনই আমি ওকে বলেছিলাম, ভালো কিছু অপেক্ষা করছে ইনশাল্লাহ সামনে। তারপর শুরু হল গান করার চিন্তা-ভাবনা, কিভাবে একটা ভালো গান দেওয়া যায় রাজু মন্ডলকে।

'শাঁই রাব্বানা' গানের নেপথ্য কারিগর মহিদুল হাসান মন

'শাঁই রাব্বানা' গানের নেপথ্য কারিগর মহিদুল হাসান মন


গীতিকার নোমান বিবাগী খুব ভালো গান লেখেন। রাজু মন্ডল এর সাথে পরিচয় হওয়ার আগেই সে আমাকে এই গানটি লিখে দিয়েছিল। গানের কথাগুলো আমার এত বেশি ভালো লেগেছিল যে, ভালো কোন ভোকাল না পেলে আমি গানটা করবো না এরকম সংকল্পবদ্ধ ছিলাম। রাজু মন্ডল এর ভোকাল নোমানকে শোনালাম একদিন।পরবর্তীতে নোমান বিবাগী খুব পছন্দ করলো। হ্যাঁ এই ভোকালটা যায় এই গানটার সাথে। গানটি প্রচার এর জন্য একটি প্রযোজনা এবং পরিবেশনা কোম্পানির সাথে মিটিং করলাম, কিন্তু নতুনদের কেউ সহযোগিতা করতে চায় না এবং ইচ্ছেও নেই তাদের। অবশেষে সিডি ভিশন এর কর্ণধার মাহবুব ভাইকে এই গানটি শোনালাম। তিনি গানটি শুনে মুগ্ধ এবং রাজু মন্ডলকে দিয়ে গানটি করাবেন এবং ভিডিও করবেন কথা দিলেন। আমরা অত্যন্ত খুশি হলাম এবং যথানিয়মে কাজ শুরু হলো। গানটি বাজারে আসার পরপরই ভালো কিছু ভিউ হয় ইউটিউবে। তার পরবর্তীতে আবার স্থির হয়ে যায়। প্রায় এক বছর পরে গানটি আবার হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ার সবখানে ছড়িয়ে যায় এবং কোটির ঘর ছাড়িয়ে যায় ভিউ। সেই থেকে রাজু মন্ডলকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। সব কোম্পানিতেই তার গান জনপ্রিয়তা পেয়েছে। তার গান ইউটিউবে আসলেই সাথে সাথে লক্ষ্য লক্ষ্য ভিউ হয়ে যায়। আমরা অনেক বেশি খুশি রাজু মন্ডল এর জন্য এমন একটি গান করতে পেরে।

মহিদুল হাসান মন আরো বলেন, শ্রোতাদের উৎসাহ-অনুপ্রেরণা এবং ভালোবাসায় বেঁচে থাকতে চাই গানের মাধ্যমে। সুস্থ বিনোদনের জন্য ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব ইনশাল্লাহ। সবাই দোয়া করবেন এবং আমাদের নতুন নতুন সৃষ্টিতে উৎসাহিত করবেন।
-


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft