ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
রাকিবের পরীক্ষার আসনটি ফাঁকাই পড়ে থাকে
রাব্বি হোসেন
প্রকাশ: Sunday, 12 September, 2021, 7:39 PM

রাকিবের পরীক্ষার আসনটি ফাঁকাই পড়ে থাকে

রাকিবের পরীক্ষার আসনটি ফাঁকাই পড়ে থাকে

পরীক্ষা শুরু হওয়ার খানিকক্ষণ আগেই খাতা বিলি করা শুরু হয় হলে। সরকারি বাঙলা কলেজের দুই নম্বর ভবনের ৩য় তলায় ১০৭নম্বর কক্ষের এই আসনটিতে খাতা দিতে সামনে আসলেই হলে দায়িত্বরত শিক্ষক-শিক্ষিকা প্রতিদিন জিগ্যেস করেন 'এখানের ছেলেটি আসবে না?'। এমন প্রশ্নে গোপনে চোখ ভিজে যায় সহপাঠীদের। পাশের সিটের পরীক্ষার্থীরা ম্লান হয়ে বলে উঠে ‘নাহ! সে আর আসবে না।’ কারণ এই আসনটিতে বসে পরীক্ষা দেয়া কথা ছিল তিতুমীর কলেজের শিক্ষার্থী রাকিবের। সে আর এই পৃথিবীতে নেই। মাস্টার্স পরীক্ষার দুইদিন আগে ডেঙ্গুতে প্রাণ যায় রাকিবের।

তিতুমীর কলেজের মাস্টার্সের শিক্ষার্থী আবিরের আর এই আসনে বসে পরীক্ষা দেয়া হলো না। গত ৭ সেপ্টম্বর মঙ্গলবার বিকেলে ডেঙ্গু কেড়ে নেয় আর এইচ রাকিবের প্রাণ। শিক্ষার্থী রাকিবের গ্রামের বাড়ি ময়মনসিংহে। তবে ঢাকার খিলগাঁওয়ে থাকত তার পরিবার। রিপোর্টে ডেঙ্গু শনাক্তের পর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই শেষ নিঃশেষ ত্যাগ করেন।

২৫ বছরের রাকিব বাবা-মার  একমাত্র ছেলে। ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ রাকিবের বাবা-মা। রাকিবকে হারিয়ে শোকাহত হয়েছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরাও। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় সময়ই  রাকিবকে নিয়ে স্মৃতিচারণ করেন তার বন্ধুরা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status