শুক্রবার, ০৬ আগস্ট, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Saturday, 19 June, 2021 at 3:07 PM

১৬ কোটি টাকা ভাতা নিতে অস্বীকৃতি ডাচ রাজকুমারিরনেদারল্যান্ডসের রাজকুমারি ক্যাথেরিনা আমালিয়া। বর্তমানে তার বয়স ১৭ বছর। সামনের বছর রানির দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত বছরে ১৪ লাখ পাউন্ড (১৬ কোটি ৪০ লাখ টাকারও বেশি) ভাতা পাওয়ার কথা তার। তবে এই বিপুল পরিমাণ অর্থ ফিরিয়ে দিয়েছেন তিনি। ডাচ প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে তিনি জানিয়েছেন, রানির দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত কোনও ভাতা নিতে চান না তিনি।

আগামী ডিসেম্বরে ১৮তম জন্মদিন উদযাপন করবেন রাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, কোনো দায়িত্ব পালণ করা ছাড়াই বিপুল পরিমাণ অর্থ নিয়ে অস্বস্তিতে ভুগবেন তিনি। করোনাভাইরাসের মহামারির সময়ে অন্য শিক্ষার্থীরা যখন কঠিন সময় পার করছে তখন এই বিপুল পরিমাণ ভাতা নিতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি মাধ্যমিকের গন্ডি পার করেছেন রাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া। স্নাতকের পড়া শুরু করার আগে এক বছরের বিরতি নেয়ার পরিকল্পনার কথা ঘোষণা করেছেন তিনি। শিক্ষার্থী হিসেবে প্রতিবছর নেয়া দুই লাখ ৫৭ হাজার ১৫০ ডলারও তিনি ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন।

দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নেদারল্যান্ডসের রাজপরিবারের কোনও সদস্য এই প্রথম প্রকাশ্যে ভাতা ফিরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। রাজকন্যার মা সম্প্রতি এক তাকে একজন দায়িত্বশীল ও অসাধারণ মানুষ বলে অভিহিত করেছেন।

রানি ম্যাক্সিমা বলেন, ‘আমি তাকে ভবিষ্যত রানি হিসেবে দেখি না। এখনও তাকে আমার ছোট সন্তান বলে মনে হয়। সে সত্যিই ভালো করছে। সে দায়িত্বশীল, বুঝতে পারে নিজের ভবিষ্যত কেমন হবে কিন্তু ভালোভাবেই এটা সামলাচ্ছে।’


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft