শুক্রবার, ০৬ আগস্ট, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Friday, 18 June, 2021 at 4:12 PM
রোনাল্ডোদের বোতল সরানো নিষেধ

রোনাল্ডোদের বোতল সরানো নিষেধ

কোকাকোলাসহ কোমলপানীয় পছন্দ নয় পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। স্বাস্থ্য সচেতনতায় কোমলপানীয় পান থেকে দূরেই থাকেন তিনি।

ইউরোমঞ্চে সংবাদ সম্মেলনে হাজির হয়ে সাংবাদিকদের ও ক্যামেরার সামনেই কোকাকোলার দুটি বোতল বিরক্তিভরে সরিয়ে দেন রোনাল্ডো। তার এমন কাণ্ডে নাকি শেয়ার মার্কেটে ৩৩ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে পানীয় কোম্পানিটির।

ঘটনাটি এখানেই শেষ হয়ে গেলেও হয়তো এ নিয়ে আর কথা বাড়ত না। তবে তার পথ ধরে এর পর ফরাসি তারকা পল পগবা ও ইতালির মানুয়েল লোকাতেল্লি ইউরোর স্পন্সরদের বোতল সরানো শুরু করলে ভাবনায় পড়ে উয়েফা। কারণ এই স্পন্সরদের কাছ থেকেই আসে ইউরোর মূল রাজস্ব।
 
বিষয়টি আমলে নিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। তার সাফ জানিয়ে দিয়েছে, সংবাদ সম্মেলনে রাখা এসব বোতল সরানো ফুটবলারদের বন্ধ করতে হবে। বিষয়টি কোম্পানিগুলোর প্রচারণার কৌশলগত।

উয়েফায় অংশ নেওয়া ২৪ দলের কর্মকর্তাদের এ বিষয়ে সতর্ক করে দিয়েছেন টুর্নামেন্ট ডিরেক্টর মার্টিন ক্যালেন।

গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ স্পন্সরদের কাছ থেকে আসা রাজস্ব টুর্নামেন্ট ও ইউরোপীয় ফুটবলের জন্য গুরুত্ব বহন করে।’

অবশ্য পগবার বিষয়ে শিথিলতা দেখিয়েছেন র্টিন ক্যালেন। বলেছেন,  যেসব খেলোয়াড়দের ধর্মীয় বিধিনিষেধ আছে তাদের বেলায় বোতল রাখার প্রয়োজন নেই।

অর্থাৎ এখন থেকে পগবার সংবাদ সম্মেলনে বিয়ারের বোতল নাও দেখা যেতে পারে।

প্রসঙ্গত হাঙ্গেরির বিপক্ষে ইউরো অভিযান শুরুর ঠিক আগে গত ১৫ জুন সংবাদ সম্মেলনে এসে টেবিলে রাখা দুটি কোকাকোলার বোতল বিরক্তিভরে দৃষ্টির সীমানার বাইরে রাখেন রোনাল্ডো। এর পর পানির বোতল উঁচিয়ে ধরে 'পানি পান করুন’ মন্তব্য করেন।

রোনাল্ডোর সেই কাণ্ডের ভিডিওটি মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যার প্রভাব পড়েছে কোকাকোলার ব্র্যান্ডের ওপর।

দাবি করা হচ্ছে, রোনাল্ডোর ওই একটি কথার প্রভাবে মাত্র আধাঘণ্টার মধ্যে অবিশ্বাস্যভাবে কোকাকোলার ব্র্যান্ড দর কমে গেছে ৪০০ কোটি ডলার।

এর পর ফ্রান্সের মুসলিম মিডফিল্ডার পল পগবা জার্মানির বিপক্ষে ম্যাচের পর টেবিল থেকে সরিয়ে নেন হেইনেকেন বিয়ারের বোতল। তিনি মূলত ধর্মীয় বিধিনিষেধে এ কাজটি করেছিলেন।

গত বুধবার রোনাল্ডোর মতো কাণ্ড ঘটান ইতালির মিডফিল্ডার লোকাতেল্লি। সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে দেওয়ার পর সংবাদ সম্মেলনে তিনিও কোকাকোলার বোতল সরিয়ে পানির বোতল সামনে রাখেন।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft