শনিবার, ১৯ জুন, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Thursday, 10 June, 2021 at 3:54 PM
দেশে উন্মোচন হলো রেডমি নোট ১০এস

দেশে উন্মোচন হলো রেডমি নোট ১০এস

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি আজ (বৃহস্পতিবার) বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন ‘নোট ১০এস’ উন্মোচন করেছে। স্লিক ডিজাইন, অসাধারণ ক্যামেরা, দুর্দান্ত পারফরম্যান্স ও স্মুথ ডিসপ্লে দিয়ে রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো’র মাঝামাঝি একটা ডিভাইস হিসেবে রেডমি নোট ১০এস আনা হচ্ছে।

বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০এস প্রথম ডিভাইস যা আসছে মিইউআই ১২.৫ সংস্করণে; সর্বাধুনিক ও সহজ এই মিইউআই সংস্করণ স্মার্টফোন ব্যাবহারের নতুন অভিজ্ঞতা দেবে।

স্মার্টফোনটির উন্মোচন উপলক্ষে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যা কিছু করি আমাদের মি ফ্যানদের কথা বিবেচনা করেই করি। রেডমি ডিভাইস দিয়ে আমরা প্রযুক্তিকে আরও সহজলভ্য ও গণতান্ত্রিক করার কাজ করে যাচ্ছি। আমাদের নোট সিরিজ গ্রাহকদের কাছে অভূতপূর্ব সাড়া পেয়েছে। শাওমির দর্শন সেরা দামে সেরা উদ্ভাবন গ্রাহকের কাছে পৌঁছে দেয়ার পাশাপাশি স্মার্টফোন ইন্ডাস্ট্রির গেইম চেঞ্জার হিসেবে অগ্রণী ভূমিকা পালন করা। সেই ধারাবাহিকতায় আমরা অসাধারণ ক্যামেরা, দুর্দান্ত পারফরম্যান্সের রেডমি নোট ১০এস উন্মোচন করেছি। 

ফোনটিতে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৯৫ প্রসেসরের সঙ্গে আছে ৬৪ মেগাপিক্সেলে ক্যামেরা এবং সর্বনিম্ন ৬ জিবি র‍্যামের সমন্বয় রয়েছে। সর্বোচ্চ মানের ছবি প্রক্রিয়াকরণের মাধ্যমে যারা গেইমিং কিংবা ফটোগ্রাফি করতে চায়, তাদের জন্য ডিভাইসটি উপযুক্ত হবে। নতুন মিইউআই ১২.৫ ব্যবহারকারীকে দেবে অ্যাপ ব্যবহারের স্বাধীনতা।’

রেডমি নোট ১০এস ফোনটি আসছে কোয়াড ক্যামেরা সেটআপে। এতে থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা; যাতে থাকছে ২এক্স জুম এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। ১১৮ ডিগ্রি ফিল্ড ভিউ থাকায় রেডমি নোট ১০এস ব্যবহারকারীরা সহজেই গ্রুপ ফটোগ্রাফি এবং ল্যান্ডস্কেপ ছবি তুলতে পারবেন। নতুন প্রজন্মের সোশ্যাল মিডিয়ার কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ফোনটির ক্যামেরা অ্যাপটি মিইউআই এর সঙ্গে কাস্টমাইজ করা হয়েছে। ফলে কনটেন্ট ক্রিয়েটররা স্কাইস্কেপিং, কালার ফোকাস, প্রো কালার এবং অন্য সব নতুন টাইম-ল্যাপস মোড ব্যবহার করতে পারবেন। 

রেডমি নোট সিরিজের অন্য ফোনগুলোর মতো রেডমি নোট ১০এস ফোনেও দেয়া হয়েছে ১৬.৬৬ সেন্টিমিটারের (৬.৪৩ ইঞ্চি) ফুল এইচডিপ্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে, যা দেয় কনটেন্ট দেখার অসামান্য অভিজ্ঞতা।  
বক্সে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জারসহ রেডমি নোট ১০এস ফোনে আছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। এতে আপনি শূন্য থেকে ১০০% চার্জ করতে পারবেন মাত্র ৭৮ মিনিটে। এ ছাড়া মাত্র ৩০ মিনিটে ফোনটি ৫৪ শতাংশ চার্জ করা যাবে। রেডমি নোট ১০এস আসছে আল্ট্রা-ব্যাটারি সেভিংস মোডে, যা এর ব্যাটারির ক্ষমতাকে দীর্ঘদিন পর্যন্ত ধরে রাখতে সাহায্য করে।

রেডমি নোট ১০এস স্মার্টফোনটি দেশের বাজারে ওনিক্স গ্রে, পেবল হোয়াইট ও ওশান ব্লু রঙে পাওয়া যাবে। আগামী ১২ জুন থেকে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ১০এস। ফোনটির ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা, ৬+১২৮ জিবির দাম ২৪,৯৯৯ টাকা। 


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft