শনিবার, ১৯ জুন, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Monday, 7 June, 2021 at 12:21 PM
বাংলাদেশ দল বিরক্তিকর: ভারতের কোচ ইগর

বাংলাদেশ দল বিরক্তিকর: ভারতের কোচ ইগর

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ফের ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দু’বছর পর একই টুর্নামেন্টে আবার তাদের মুখোমুখি হতে যাচ্ছেন জামাল ভূঁইয়ারা। সোমবার (৭ জুন) দোহার জসিম হামাদ স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশের সময় রাত ৮টায়।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে প্রতিপক্ষ দল নিয়ে কোচদের অনেক কিছুই বলতে হয়। বাংলাদেশ দল সম্পর্কেও রোববার (৬ জুন) অনেক কথা বলেছেন ভারতের কোচ ইগর স্টিমাচ। বাংলাদেশ দল নিয়ে প্রশংসাই ঝরেছে ক্রোয়েশিয়ার সাবেক কোচের মুখে। বাংলাদেশ দলের প্রশংসা করতে গিয়ে বাংলাদেশ দলকে বিরক্তিকরও বলেছেন সুনীল ছেত্রীদের কোচ।

আজ ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে ভারতের কোচ ইগর স্টিমাচ বলেন, ফুটবলবিশ্বে কিছু বিরক্তিকর দল থাকে। যারা খুব কঠিনভাবে রক্ষণভাগ সামলে ও ভালো খেলে প্রতিপক্ষকে বিরক্ত করে। ঠিক যে কাজটি আমরা কাতারের বিপক্ষে করেছিলাম।

কলকাতায় বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছিলো ১-১ গোলে। প্রতি–আক্রমণনির্ভর ফুটবল খেলে প্রথমার্ধেই সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের শেষের দিকে ডিফেন্ডার আদিল খানের গোলে সমতায় ফিরে স্বাগতিকেরা। দলগতভাবে রক্ষণ সামলাতে পটু বাংলাদেশ।

সেটি ভালো করেই জানা ভারতের কোচ ইগরের। বলেন, ফুটবলে প্রতিপক্ষ দলকে বিরক্ত করার জন্য আপনি সবকিছুই করার চেষ্টা করবেন। বিরক্ত করতে তাদের পাস দেওয়ার সুযোগ দেবেন না। গ্রুপে প্রতিটি পয়েন্টের জন্য বাংলাদেশ এই কাজই করছে। তারা যাই করে, দল হিসেবেই করে।

ম্যাচে ভারত জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী, সেটি বলতেও ভুল করেননি ইগর। তিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি দল ও সমর্থকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা ম্যাচটি জয়ের জন্য যাচ্ছি। এর অর্থ এই নয় যে আমরা প্রতিপক্ষকে অসম্মান করছি। শুরু থেকেই আমাদের লক্ষ্য ২০২৩ এশিয়ান কাপে জায়গা করে নেওয়া।

বাছাইপর্বের আগে বাংলাদেশ ঢাকাতে অনুশীলন করলেও দোহায় অনুশীলন করেছে ভারত। তবে প্রস্তুতিতে বাংলাদেশকে এগিয়ে রাখছেন ভারতের কোচ।

ইগর বলেন, প্রস্তুতির ব্যাপারে আমাদের মতো বাংলাদেশেরও দুশ্চিন্তা থাকলেও তাদের খেলোয়াড়েরা প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচের জন্য তুলনামূলক বেশি ফিট। কারণ, তারা মের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত লিগের ম্যাচ খেলেছে। আমার দলের বেশির ভাগ খেলোয়াড়ই ফেব্রুয়ারির পরে ম্যাচ খেলেনি।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft