শনিবার, ১৯ জুন, 2০২1
নতুুন সময় প্রতিনিধি
Published : Sunday, 9 May, 2021 at 8:13 PM

সুদের হালখাতা!চাল, তৈল, মুদিদোকানী, চা দোকানী, হার্ডওয়ার ব্যবসায়ী, স্যালো, ট্রাক্টর মালিক সহ নানা ধরণের পেশার মানুষের হালখাতা হলেও রাজবাড়ীর বালিয়াকান্দিতে প্রতি বছরই বসে সুদেকারবারীদের হালখাতার আয়োজন।

অন্যান্যে ব্যবসার মতোই সুদগ্রহণ কারীদের বাড়ীতে চিঠি প্রদান করে বাৎসরিক রিকভারী করা হয় প্রকাশ্যে ধুমধামের মধ্যে দিয়েই। গোপনে এ কার্যক্রম চালিয়ে আসলেও তাদের আধিপত্য ওপেন সিক্রেট।

রোববার (৯ মে) উপজেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল বাজার আশার আলো সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড এ বার্ষিক রিকভারী হালখাতার আয়োজন করেছে।

তাদের বিতরণকৃত একটি চিঠি আমাদের হাতে এসেছে। চিঠিতে উল্লেখ রয়েছে, আশার আলো সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিঃ, স্থাপিত-২০১৯, ডাকঘর: জঙ্গল বাজার, উপজেলা: বালিয়াকান্দি, জেলা: রাজবাড়ী।

জনাব/ মহাশয়, এইমর্মে জানানো যাইতেছে যে, আগামী ২৫ বৈশাখ ১৪২৮ বাংলা, ৯ মে ২০২১ ইং, রোজ রবিবার আশার আলো সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লি: এর বার্ষিক রিকভারী।

তাই আপনি আপনার মুনাফাসহ+ আসল টাকা পরিশোধ করিতে বাধ্য থাকিবেন। আপনার উপস্থিতি ও সহানুভুতি একান্ত ভাবে কামনা করি। ধন্যবাদান্তে সভাপতি। আমাদের কাছে চিঠিতে উল্লেখ রয়েছে, লোন ২০০০০+সুদ=৬২০০।

সুদে টাকা নেয়া কয়েকজন নাম না প্রকাশের শর্তে বলেন, এ হালখাতাটি জঙ্গল বাজারের স্বর্ণ ব্যবসায়ী সুজিত বিশ্বাসের ঘরে অনুষ্ঠিত হচ্ছে।

তবে এ বিষয়ে সুজিত বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

বালিয়াকান্দি উপজেলা সমবায় অফিসার নজরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আমার জানা মতে এ নামে কোন সমিতি নেই।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, বিষয়টি এখনই জানতে পেরেছি। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে এ হালখাতাটি বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে। বন্ধ না হলে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft