বৃহস্পতিবার, ০৬ মে, 2০২1
নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 3 May, 2021 at 9:03 PM
রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানীর বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ, মানববন্ধন

রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানীর বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ, মানববন্ধন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূইফোড় আবাসন কোম্পানী ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিক্ষোভ সভা ও মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় ইউনিয়ন পরিষদ মাঠে তারা এ কর্মসূচি পালন করে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, ভুয়া আবাসন কোম্পানী ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা মৌজায় মাত্র ৩/৪ বিঘা জমি কিনে নিরিহ কৃষকদের প্রায় ৫'শ বিঘা জমি জোর করে দখলে নিয়ে বালু ভরাট কার্যক্রম শুরু করে। এতে এলাকাবাসী বাধা দিলে তাদেরকে মামলা হামলা দিয়ে হয়রানী করছে প্রতিষ্ঠানটি। বিশেষ করে প্রতিষ্ঠানের চেয়ারম্যান বদিউজ্জামান মিঠু, পরিচালক মোস্তাফিজুর রহমান ও গফুর আজাদ এই জবর দখলের সাথে জড়িত।

এ কারনে স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে সোমবার বিকেল ৩ টায় কায়েতপাড়া ইউনিয়ন কাউন্সিল মাঠে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। কর্মসূচি অংশ নেয় বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম,  এডভোকেট আব্দুল আউয়াল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরী অপু, আলতাফ হোসেন, আলী আজগর, মোজাম্মেল হক মিলনসহ কায়েতপাড়ার হাজার হাজার নারী পুরুষ।

এ সময় তারা বলেন,যদি কৃষকদের নায্যমুল্য না দিয়ে জমি জবর-দখল করে এই ভুয়া প্রতিষ্ঠান কায়েতপাড়ার মাটিতে পা রাখে তাহলে জনগন ঐ জমি দখলকারীদের সম্মিলিতভাবে প্রতিহত করবে।

এসময় বক্তব্যে কায়েতপাড়া ইউনিয়নের সেচ্ছাসেবকলীগের সভাপতি মহিউদ্দিন মেম্বার বলেন, অবৈধ আবাসন ওয়েলকেয়ার কোম্পানী সাধারণ মানুষের না কিনেই ভিটেবাড়ি দখল করে সাইনবোর্ড লাগিয়ে দেয়।

উপজেলা যুবলীগের সাংগঠনিক মোজাম্মেল হক মিলন বলেন, পুলিশ হাউজিং ও সেনাবাহিনীর আবাসন প্রকল্প জনগনের ন্যায্য পাওনা দিয়ে জমি কিনছে। তাদের প্রতি সাধারণ মানুষের কোন ক্ষোভ নেই। ওয়েলকেয়ার একটি বাটপার কোম্পানী তারা সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড আব্দুল আউয়াল বলেন, ওয়েলকেয়ার কোম্পানী সাধারণ মানুষের ২বিঘা জমিও কিনে নাই। কিন্তু ভাড়ায় সাইনবোর্ড লাগিয়ে কয়েকহাজার প্লট বিভিন্ন লোকের কাছে  বিক্রি করছে। এতে সাধারণ মানুষ প্রতারিত হচ্ছে।  

এলাকাবাসী রতœা আক্তার জানান, ওয়েল কেয়ারের প্রতারণার বিরুদ্ধে প্রতিবাদ করলে তাদের নিয়োজিত সন্ত্রাসী বাহিনী দিয়ে সাধারণ মানুষের বাড়িতে হামলা, মামলা দিয়ে হয়রানী করেন।

স্থানীয় বাসিন্দা কুলসুম আক্তার বলেন, ওয়েল কেয়ার আবাসন প্রকল্পকে রূপগঞ্জ থেকে প্রত্যাহার চাই। ওয়েলকেয়ার কোম্পানীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট। আমরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন মিয়া বলেন, ওয়েলকেয়ার আবাসন প্রকল্পের কাছে সাধারণ মানুষ জিম্মী হয়ে পড়েছে। তাদের জমি না কিনেই তারা মানুষের জমিতে সাইনবোর্ড লাগিয়ে জোরপূর্বক দখল করেছে রেখেছে। এছাড়া এ আবাসন কোম্পানীটি মানুষের জমি না কিনে ভাড়ায় নিয়ে তাদের জমিতে সাইনবোর্ড লাগিয়ে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে মানুষকে নিয়ে এসে প্রতারণা ফাদে ফেলে কোটি কোটি হাতিয়ে নিচ্ছে।  


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft