রবিবার, ২৮ নভেম্বর, 2০২1
লিঙ্গ ছোট হওয়া নিয়ে বহু পুরুষই অবসাদে ভোগেন। বিষয়টা আসলে কতটা গুরুতর, সমাধানই বা কী, আসুন জেনে নিই।
নতুন সময় ডেস্ক
Published : Thursday, 29 April, 2021 at 4:20 PM, Update: 29.04.2021 4:30:39 PM
'উত্তেজিত হলেও ইঞ্চি দুয়েক! স্ত্রী অখুশি... আমি কি পুরুষ নই?'

'উত্তেজিত হলেও ইঞ্চি দুয়েক! স্ত্রী অখুশি... আমি কি পুরুষ নই?'

'আমাদের বিয়ে হয়েছে ৬ মাস। কিন্তু বিবাহিত জীবনের প্রথম থেকেই আমি একটি গুরুতর সমস্যায় ভুগছি। আমার লিঙ্গ উত্তেজিত হলেও তা হয় মাত্র ইঞ্চি দুয়েক! মুখে কিছু না বললেও এটা বুঝতে পারি, বিষয়টা নিয়ে আমার স্ত্রী অখুশি... প্রচন্ড হতাশায় ভুগছি! আমি কি তবে পুরুষ নই?'
এক হতভাগ্য স্বামী, জলপাইগুড়ি

-লিঙ্গ ছোট। এমন সমস্যা নিয়ে অনেকেই আমাদের পরামর্শ চেয়েছেন। এটা একটা মাত্র ঘটনা বলা হল। যৌনজীবন এবং লিঙ্গের আকার-- এই বিষয়ে আলোচনা করাটা অতএব জরুরি।

প্রথমেই বলে রাখা যাক, যৌন চাহিদা পূরণের ক্ষেত্রে একটি সাধারণ ভুল ধারণা হচ্ছে যে, লিঙ্গ যত বড় হবে যৌন তৃপ্তি তত বেশি হবে। এবং সেই ধারণা থেকেই আমাদের সমাজে পুরুষরা সাধারণত লিঙ্গ বর্ধিত করার ক্ষেত্রে বিভিন্ন পদ্ধতিতে মগ্ন হয়ে পড়েন। বিশেষত যাদের লিঙ্গ স্বাভাবিকের চেয়ে একটু ছোট। তবে বর্তমানে লিঙ্গ বর্ধিত করার ক্ষেত্রে যে সমস্ত পদ্ধতি এবং বিজ্ঞাপন দেখতে পাওয়া যায় তা কি আদৌ বাস্তবসম্মত ও ফলপ্রসু?

বাজারচলতি উপায়গুলি সম্পর্কে সচেতন আপনি?

অনেকক্ষেত্রেই দাবি করা হয়, প্রাকৃতিক পদ্ধতিতে কোষের গতিশীলতাকে বৃদ্ধি করে কোষগুলোকে দূরে অবস্থান করে নিজেদের আকৃতি বৃদ্ধি করে লিঙ্গকে স্থায়ীভাবে বর্ধিত করবে বলে বৈজ্ঞানিক ব্যাখ্যা দেওয়া হয়।

শুধু এখানেই থেমে নেই বিষয়টি, মায়ানমারে 'কায়া' নামক একটি নৃগোষ্ঠী আছে যারা তাদের মেয়েদের গলায় একটি নির্দিষ্ট বয়সে স্প্রিং লাগিয়ে দেয়, যা দীর্ঘদিন তাঁরা ব্যবহার করেন আর তাতে তাঁদের গলা হাঁসের গলার মতো লম্বা হয়ে যায়। এই বাস্তব উদাহরণটি পেনিস এক্সটেন্ডার টুলের ক্ষেত্রেও একই রকম ফল দেবে বলে এক্সটেন্ডার টুলস কোম্পানিগুলো ব্যাখ্যা করে।

আর আপনি এই চক্করে পড়েছেন কী ঠকেছেন! কারণ লিঙ্গ কিন্তু গলার মতো স্থির অঙ্গ নয়। এটি কখনও ইরেক্ট হয়ে স্থূল হয়, আবার শিথিল হলে স্থিমিত হয়। লিঙ্গ স্থূল হওয়া অবস্থায় এটি লাগালে পরে লিঙ্গ স্থিমিত হয়ে গেলে তা খুলে পড়ে।

আদৌ কি কোনও কাজ হয়?

এখানেই শেষ নয়, বাজারে নানা ধরণের পিল ও মেডিসিন পেনিস এক্সটেন্ডার সাপ্লিমেন্ট হিসেবে বিক্রি হয়ে থাকে। এসবের ব্যাখ্যা হচ্ছে এসব মেডিসিন যৌনতন্ত্রের কোষকে সাপ্লিমেন্ট ভিটামিন ও হরমোন সরবরাহ করে যৌনাঙ্গকে সজীব ও প্রাণবন্ত করে তোলে এবং যে কারণে লিঙ্গ বর্ধিত হয়।

এইসব ব্যাখ্যা শুনে ভূক্তভোগী মানুষরা সহজেই তা বিশ্বাস করে এগুলি প্রয়োগ করেন। কিন্তু আশানুরূপ ফল পান না। কারণ, এইসব ওষুধ একটি সাময়িক সজীবতা সৃষ্টি করে বটে, যা কোন ওষুধের ক্ষেত্রে ২৪ ঘন্টা আবার কোনটার ক্ষেত্রে ৭ দিন!

আর ওষুধ ব্যবহার বন্ধ করে দিলেই যে কে সেই অবস্থা! সেইসঙ্গে থাকে প্রচন্ড পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কাও।

তাহলে উপায়?

লিঙ্গ বর্ধিত করা যেহেতু খুব একটা ফলপ্রসু পদ্ধতি নয়, তাই যৌন চাহিদা পূরণের ক্ষেত্রে অন্য সব পদ্ধতি নিয়ে ভাবনাচিন্তা করুন এবং সেই পথে এগোন। কোনও যৌনরোগ থাকলে অবশ্যই তার চিকিৎসা নিন। আপনি পারছেন না, এই মানসিকতা থেকে বেরিয়ে আসুন। যেটুকু পাচ্ছেন, সেটাই সুন্দর মনে এগিয়ে নিয়ে চলুন। স্ত্রী'র সঙ্গে খোলা মনে আলোচনা করুন। মাথায় রাখুন, মিলনের সময় ভালোবাসা এবং স্বস্তিটাই কিন্তু আসল-- লিঙ্গের সাইজ নয়।

মনে রাখবেন, বিজ্ঞান বলছে মহিলাদের যোনিপথের মাত্র ইঞ্চি দুয়েকেই সেইসব স্নায়ুগুলির বিস্তার, যা তাঁদের যৌন উত্তেজনা ও তৃপ্তি প্রদানের সহায়ক। অতএব, আপনার দৃঢ় লিঙ্গ যদি ইঞ্চি দুয়েকও হয়, তবে আপনি আপনার যৌন সঙ্গীকে সুখের সাগরে ভাসিয়ে দিতে পারেন। সমস্যাটা মানসিক। একেবারেই শারীরিক নয়। আপনি আপনার যৌনাঙ্গের আকার বা আয়তনের চেয়েও বরং জোর দিন ফোরপ্লে'তে। সরাসরি যৌনক্রিয়ায় রত হওয়ার আগে গল্প করুন, আদুরে আলাপে সঙ্গীকে বুঝিয়ে দিন যে তাঁকে আপনি কতটা ভালোবাসেন। এই নৈকট্য আপনাদের শারীরিক মিলনকে আরও নিবিড় করবে।

আপনার সঙ্গী যদি বোঝেন, আপনি তাঁর জন্য অত্যন্ত সততার সঙ্গেই চিন্তিত, তবে তিনিও আপনাকে আপনার সমস্যা থেকে উদ্ধার করতে সাহায্য করবেন। মনে রাখবেন, যে কোনও সম্পর্কই পারস্পরিক ভরসার ওপর নির্ভরশীল। তাই নিজের ওপর আস্থা রাখুন, সঙ্গীর ওপরও।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft