শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Tuesday, 2 February, 2021 at 1:38 PM
তীব্র শীতে বাহারি ফ্যাশন

তীব্র শীতে বাহারি ফ্যাশন

প্রকৃতিতে বেড়ে চলছে শীতের পরশ। এ আবহাওয়া ফ্যাশনের জন্য দারুণ উপযোগী। কিন্তু এই তীব্র শীতে কি পরে বাইরে বের হওয়া যায় তা নিয়ে চিন্তায় পড়ে যায় অনেকেই। ফ্যাশনপ্রেমীরা শুধু আরামদায়ক নয়, মাথায় রাখে ফ্যাশনের ব্যাপারটাও। আর শীতেই সবচেয়ে বেশি ফ্যাশনেবল ও বিভিন্ন ট্রেন্ডের পোশাক বাজারে আসে। তাই চমৎকার সব স্টাইলিশ পোশাক হতে পারে আপনার এ সময়ের সঙ্গী।

হুডি
সময় বদলের ফ্যাশনে হুডি টিনএজদের মধ্যে জনপ্রিয় একটি পোশাক ও ফ্যাশন হয়ে উঠেছে। শুধু ছেলেরাই নয়, স্বাচ্ছন্দ্যে চলাফেরার জন্য টিনএজ মেয়েরাও বেছে নিচ্ছেন চমৎকার এ শীত পোশাকটি। শীতে হিমেল হাওয়ার হাত থেকে কানকে বাঁচাতে হুডির বিকল্প নেই। কলেজ, বিশ^বিদ্যালয়সহ যেকোনো জায়গায় হুডি পরে সহজেই চলাচল করা যায় এবং অন্যান্য শীত পোশাকের মতো বাড়তি কোনো ঝামেলা নেই। হুডির সবচেয়ে বড় সুবিধা হলো জিন্স, সালোয়ার-কামিজসহ যেকোনো পোশাকের সঙ্গে মানানসই। হালকা শীতের মধ্যে এ পোশাকটির চাহিদা সব থেকে বেশি থাকে। তবে হাড় কাপানো শীতের মোকাবেলা দিতেও হুডির জুড়ি নেই। দেশের শীতের তাপমাত্রা অনুযায়ী নরম উলের হুডি এবং ভারী সিন্থেটিক হুডি সব রকমের কালেকশনই এখন সর্বত্রই পাওয়া যায়।

জ্যাকেট/ব্লেজার/ওয়েস্ট কোট

শীতে ফ্যাশনেবল পুরুষের সবচেয়ে পছন্দ এবং আরামদায়ক পোশাক হলো জ্যাকেট। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন পরা যায়, তেমনি মানিয়ে যায় অন্য যেকোনো স্থানেও। যাদের বাইকে করে কাজে যেতে হয় তাদের জন্য জ্যাকেট সবচেয়ে কমফোর্টেবল পোশাক। আজকে রয়েছে জ্যাকেটের দারুণ সব সম্ভার। সিন্থেটিক লেদার, ডেনিম, ফ্লিচ এবং পলিয়েস্টারের জ্যাকেটকে রঙ-বেরঙের স্টিকার, প্যাকেট, জিপার এবং প্রিন্ট যুক্ত করা হয়েছে আকর্ষণীয়। আজকাল মেয়েদের মধ্যেও জ্যাকেট পরার প্রবণতা বেশ লক্ষণীয়। ডেনিম ট্রাউজার্স এবং হাই টপ স্নিকাসের সঙ্গে জ্যাকেট বেশ মানিয়ে যায়। শীতের পোশাকের মধ্যে পুরুষরা ফরমাল গেটআপ নিতে বেছে নেয় কোট এবং ব্লেজারকে। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন পরা যায়, তেমন যেকোনো পার্টিতেও বেশ মানিয়ে যায়, কারণ শীত মানেই তো বিয়ের মৌসুম। এবার শীতের ফ্যাশনে তরুণদের চাহিদা মাথায় রেখে ব্লেজারেও এসেছে পরিবর্তন। ব্লেজারের কাপড়, কাটছাঁট, বোতাম, রঙ ইত্যাদি বিষয়ে এবার বৈচিত্র্যের ছোঁয়া লেগেছে বেশি। জিন্স, চামড়া, সুতির বাইরে এবার নতুন এসেছে মখমলের জ্যাকেট বা ওয়েস্ট কোট। চলুন দেখে নেই এক ঝলক আজকের ডিলে জ্যাকেট, ব্লেজার এবং ওয়েস্ট কোটের সব এক্সক্লুসিভ কালেকশন।

শাল
কুয়াশার প্রভাবে হালকা শীতে শাল হয়ে ওঠে নারীর প্রধান স্টাইল স্টেটমেন্ট। শীতের পোশাকের মধ্যে মেয়েদের পছন্দের তালিকায় অন্যতম শীর্ষে কাশ্মিরি শাল, হাজার ফ্যাশনের মধ্যেও চোখ আটকে যায় সবসময়। গোটা প্রকৃতি যেন প্রস্তুত হচ্ছে কাশ্মিরি বাহারি শালে নিজেকে জড়িয়ে শীত উপভোগ করতে। অনেক জায়গাতেই পশমিনা বা কাশ্মিরি শাল বলে যা বিক্রি করা হয় সেগুলো কি আসল কাশ্মিরি শাল? একটি প্রশ্ন থেকেই যায়। তবে একটু সচেতন হলে আপনি নিজেই চিনে নিতে পারবেন অরিজিনাল শাল।

টুপি ও মাফলার
হাড় কাঁপানো শীত আর তার সঙ্গে তাল মিলিয়ে শুরু হয়েছে শীত ফ্যাশনের জোয়ার। সোয়েটার, জ্যাকেট আর অন্যসব শীতের পোশাক আকর্ষণীয় করে তোলে এর এক্সেসরিজ। এর মধ্যে অন্যতম মাফলার ও টুপি। শীতের ফ্যাশনে অনেক বড় ভূমিকা রাখে টুপি। পুরো স্টাইলকে যেন পাল্টে দেয়। তবে মাফলারও বেশি মানানসই। এর পাশাপাশি এসেছে মেয়েদের জন্য বিনি ক্যাপ। শীত থেকে রক্ষার পাশাপাশি কানও সুরক্ষা করবে বিনি ক্যাপ। টুপির সঙ্গে ম্যাচ করে নিন মাফলারও। টুপির রঙ ও ম্যাটারিয়ালের সঙ্গে মানানসই মাফলার বেশ আকর্ষণীয় করে তুলবে আপনাকে। পছন্দের কানটুপি ও মাফলার পেয়ে যাবেন রাজধানীর বিভিন্ন মার্কেটসহ আজকের ডিলেও।

লেডিস ওয়্যার/সোয়েটার
এবার পাশ্চাত্য ধারা অনুসরণ করে তৈরি করা হয়েছে মেয়েদের শীত পোশাক, বিশেষ করে সোয়েটার। দৈর্ঘ্য একটু বেশি ও স্ট্রাইপ সোয়েটার এবার বেশি চলছে। সোয়েটারের গলায় ওভার ফ্লিপ ডিজাইন ব্যবহার করা হয়েছে। এটি স্কার্ফের বিকল্প হিসেবে কাজ করে। শীতে অফিসে কর্মরত মেয়েদের পাশাপাশি সাধারণ মেয়েরাও স্যুটকে শীতের ফ্যাশন হিসেবে বেছে নিতে পারেন। এ ধরনের পোশাক শুধু আভিজাত্যই প্রকাশ করে না সেই সঙ্গে করপোরেট লুকও বজায় রাখে। টি-শার্ট ও শার্টের ওপর পরার জন্য হাতাকাটা সোয়েটার মানানসই। কুচি দেওয়া, চুড়িদার হাতা তরুণীদের পছন্দ। এবার সম্পূর্ণ আঁটসাঁট নয় বরং একটু ঘের দেওয়া, ঢোলা শীত পোশাকের বেশ চল দেখা যাচ্ছে। নেট কাপড় দিয়েই মূলত তৈরি হয়েছে এসব সোয়েটার। এ ছাড়া পশমি উলের, ক্রুশ কাজের সোয়েটারও পরছেন অনেকে। তবে সোজা কাটের প্যান্ট বা জিন্সের সঙ্গে পরতে পারেন ব্লেজার ও কোট। দৈর্ঘ্যে হাঁটুর ওপর পর্যন্ত এমন সোয়েটার মেয়েদের কাছে এবার জনপ্রিয়। ফুলহাতার পাশাপাশি খাটো হাতার সোয়েটারও চলছে। কালো, সাদা, চাপা সাদা, ছাই, ধূসর ছাড়াও হলদে সবুজ, লাল, গোলাপি, নীল ইত্যাদি বিভিন্ন রঙের স্ট্রাইপ দেওয়া সোয়েটার প্রাধান্য পেয়েছে।

সোয়েটার
প্রচন্ড শীতে চাই উষ্ণতায় মোড়া সোয়েটার। পোশাকের সঙ্গে ফ্যাশনেবল সোয়েটার নিয়ে আসে বৈচিত্র্য। এবার পাতলা কাপড়ের সোয়েটার চলছে বেশ। অল্প শীতে এ ধরনের পাতলা সোয়েটার আরামদায়ক। এ ছাড়া ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা পোলো শার্টও পরতে পারেন এই মৌসুমে। ছেলেদের শীতের পোশাকের মধ্যে আছে নানা ধরনের সোয়েটার। গোল গলা, ভি গলা, চিকন কলারের এসব সোয়েটারে থাকছে বিভিন্ন ধরনের ডিজাইন। সামনের দিকে চেইন বা বোতাম আছে কিছু সোয়েটারে। মেয়েদের জন্য উলের তৈরি কার্ডিগানও রয়েছে, উলেন ছাড়াও পশমি উলের, ক্রুশ কাজের সোয়েটারও বেশ চলছে। হাফ স্লিভ সোয়েটার তো পুরুষদের অন্যতম পছন্দের শীত পোশাক। টি-শার্ট ও শার্টের ওপর পরার জন্য হাতাকাটা সোয়েটার মানানসই।

কোথায় পাবেন
শীতের এসব পছন্দের পোশাক পাবেন ঢাকার বনানী ১১ নম্বর সড়ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, বদরুদ্দোজা সুপার মার্কেট ও বঙ্গবাজারসহ বিভিন্ন মার্কেটে পাবেন। এ ছাড়াও দেশীয় ফ্যাশন হাউসগুলোতেও পাবেন শীতের পোশাকের বিশাল সমারোহ। আড়ং, অঞ্জন’স, বিশ্বরঙ, রং বাংলাদেশ, অন্যমেলা, প্রবর্তনা, নাগরদোলা, সাদাকালো, বিবিআনাসহ বিভিন্ন দেশীয় হাউসে পাবেন শীতের চাদর ও কটিসহ আরও বিভিন্ন ধরনের শীতের ফ্যাশনেবল পোশাক।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft