ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
২৪ আগস্ট বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Wednesday, 4 August, 2021, 3:22 PM

২৪ আগস্ট বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল

২৪ আগস্ট বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলার মধ্যেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। কেইন উইলিয়ামসনের দলের সঙ্গেও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়ার মতো ঠিক ‘ঝটিকা’ সফর হচ্ছে না নিউজিল্যান্ডের। পাঁচটি টি-টোয়েন্টিও হবে দশ দিন সময় নিয়ে। প্রতিটি ম্যাচের মাঝেই রাখা হয়েছে বিরতি। অবশ্য এর আগে বিসিবি জানিয়েছিল, জৈবসুরক্ষা বলয়ে অস্ট্রেলিয়ার জন্য যে ব্যবস্থা, নিউজিল্যান্ডের জন্যও তেমনই ব্যবস্থা রাখা হবে।

সিরিজ শুরুর আগে ২৯ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ব্ল্যাকক্যাপরা। প্রস্তুতি ম্যাচের ভেন্যু হিসেবে রাখা হয়েছে বিকেএসপিকে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ১ সেপ্টেম্বর। ১০ সেপ্টেম্বরের পঞ্চম টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। অস্ট্রেলিয়া সিরিজের মতো নিউজিল্যান্ড সিরিজেরও সবকটি ম্যাচ হবে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে। অবশ্য ম্যাচ শুরুর সময় এখনও নিশ্চিত করা হয়নি। তবে সবকটি ম্যাচই হবে দিবারাত্রির। অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচগুলো শুরু হচ্ছে সন্ধ্যা ৬টায়।

২০১৩ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। অবশ্য এ সময়ের মাঝে তিন দফা নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সর্বশেষ এ বছরের শুরুতে সীমিত ওভারের সিরিজ খেলে এসেছে বাংলাদেশ।

গত বছর এমন সময়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ আসার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে যায় সে সফর। শেষ পর্যন্ত সে সিরিজ আর হয়নি।

নিউজিল্যান্ডের এ সফরের পর সীমিত ওভারের সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডেরও। তবে ২০২৩ সালের মার্চে পিছিয়ে নেওয়া হয়েছে সেটি। ফলে এ বছরের অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের জন্য শেষ সিরিজ হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষেই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে কাল টি-টোয়েন্টিতে প্রথম জয়ের দেখা পাওয়া বাংলাদেশের জন্য নিউজিল্যান্ড সিরিজেও এই কীর্তি গড়ার হাতছানি থাকছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি পঞ্চম টি-টোয়েন্টিতে কাল প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ, নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ডটা আরেকটু মলিন। এখন পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে ১০টি টি-টোয়েন্টি খেলেও কখনো জেতেনি বাংলাদেশ, হেরেছে দশটিতেই!


নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি

২৯ আগস্ট  -   প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি

১ সেপ্টেম্বর  -   ১ম টি-টোয়েন্টি, মিরপুর

৩ সেপ্টেম্বর  -  ২য় টি-টোয়েন্টি, মিরপুর

৫ সেপ্টেম্বর  -  ৩য় টি-টোয়েন্টি, মিরপুর

৮ সেপ্টেম্বর   -  ৪র্থ টি-টোয়েন্টি, মিরপুর

১০ সেপ্টেম্বর  -  ৫ম টি-টোয়েন্টি, মিরপুর

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status